1. admin@dailyonusondhanpratidin.com : dailyop :
  2. md.emdadulhaq3762@gmail.com : newsdesk :
কালীগঞ্জে গানম্যান ও গাড়িসহ ১৮ দফা দাবি ইউপি চেয়ারম্যানদের - Daily Onusondhan Pratidin
বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১০:২৪ অপরাহ্ন

কালীগঞ্জে গানম্যান ও গাড়িসহ ১৮ দফা দাবি ইউপি চেয়ারম্যানদের

Reporter Name
  • Update Time : বুধবার, ১৯ এপ্রিল, ২০২৩
  • ১০০ Time View
Spread the love

ঝিনাইদহ প্রতিনিধি:// ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের বেতন ৬০ হাজার টাকা, ব্যবহারের জন্য একটি গাড়ি, বন্দুকসহ ২৪ ঘন্টা গ্রামপুলিশ দেওয়া সহ ১৮ দফা দাবি তুলেছে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা।

মঙ্গলবার (১৮ এপ্রিল) উপজেলা আইনশৃংখলা মিটিং এ উপজেলা পরিষদের চেয়ারম্যানের কাছে ইউপি চেয়ারম্যানদের পক্ষে লিখিত দাবি জমা দেন রায়গ্রাম ইউনিয়নের চেয়ারম্যান আলী হোসেন অপু।

এ সময় উপস্থিত ছিলেন ঝিনাইদহ ৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার, উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহান।

লিখিত দাবিতে ইউপি চেয়ারম্যান মো: আলী হোসেন অপু জানান, উপজেলা চেয়ারম্যান এবং মেম্বারগন বয়স্কভাতা, প্রতিবন্ধি ভাতা, মাতৃকালিন ভাতা,ভিজিটি, ভিজিএফ বিতরন, ভুমিহীনদের গৃহ নির্মাণ,বাল্য বিবাহ প্রতিরোধ, যৌতুক,ইভটিজিং,সন্ত্রাস,মৌলবাদসহ নানা সামাজিক কাজ করে থাকে। কিন্তু তাদের জন্য তেমন সুযোগ সুবিধা দেওয়া হয় না। এ জন্য তিনি দাবি তোলেন সকল ইউনিয়নের চেয়ারম্যানদের বেতন ৬০ হাজার টাকা, ইউপি মেম্বারদের বেতন ২৫ হাজার টাকা করা এবং তা সরকারি কোষাগার থেকে প্রদান করা হোক। এছাড়াও জন নিরাপত্তা উন্নয়ন কাজের সহায়ক হিসেবে প্রতিটি ইউনিয়নে ১টি করে গাড়ি দিতে হবে। গ্রাম আদালতের বিচারিক ক্ষমতা উচ্চ আদালতের সহায়ক হিসেবে পেশ হতে হবে। চেয়ারমানদের নিরাপত্তার জন্য ২৪ ঘন্টা নিদিষ্ট বন্দুকসহ একজন গ্রাম পুলিশ সদস্য নিযুক্ত করতে হবে। এছাড়াও চেয়ারম্যানদের নামে কারন দর্শানো নোটিশ বাদে দেওয়ানি/ফোজদারি মামলা বা অভিযোগ করা যাবে না। গ্রামীণ অবকাঠামো তৈরি ও মেরামতের জন্য এডিবি/এলজিএসপি’র বার্ষিক বরাদ্দ থেকে ২ কোটি টাকা দিতে হবে। বিভিন্ন সরকারি দিবসের জন্য ইউনিয়ন পরিষদে বরাদ্দ দিতে হবে।

ইউপি চেয়ারম্যান আলী হোসেন অপু জানান, আমরা কালীগঞ্জে ১১জন ইউপি চেয়ারম্যানের পক্ষে উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিক ঠান্ডুর কাছে লিখিত আকারে এই ১৮ দফা বাস্তবায়নের জন্য আবেদন করেছে এবং যা উপজেলা মাসিক আইন শৃংখলা ও সমন্বয় মিটিংয়ে উপস্থাপন করেছি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 dailyonusondhanpratidin.com
Design & Developed BY Lalon Shah Web Host