1. admin@dailyonusondhanpratidin.com : dailyop :
  2. md.emdadulhaq3762@gmail.com : newsdesk :
পদ্মায় অবৈধ বালি কাটার প্রতিবাদে মানববন্ধন - Daily Onusondhan Pratidin
বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৯:২৮ পূর্বাহ্ন

পদ্মায় অবৈধ বালি কাটার প্রতিবাদে মানববন্ধন

Reporter Name
  • Update Time : শনিবার, ৮ জুলাই, ২০২৩
  • ৭৭ Time View
Spread the love

মিরপুর প্রতিনিধি :

কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার বারুইপাড়া ইউনিয়ন এর মির্জানগর গ্রামে পদ্মার অব্যাহত ভাঙ্গন রোধে এবং নদী পাড়ের তোলা বালি কাটার প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী। মির্জানগর গ্রামের শতশত জনতা সহ জনপ্রতিনিধি ও ভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ মানববন্ধনে উপস্থিত থেকে নদী পাড়ের বালি কাটা বন্ধ করে দেন। শুক্রবার সকাল ৯ টায় পদ্মা নদীর পাড়ে মির্জানগর গোরস্থান এর নিচে সরকারী ভাবে খনন করা বালি অবৈধ ভাবে একটি ক্ষমতাশীল মহল কাটতে থাকলে তাদের বাঁধা দিয়ে মানববন্ধন করে এলাকাবাসী।

এসময় বক্তব্য রাখেন- আয়োজক কমিটির আহ্বায়ক মিজানুর রহমান, মিরপুর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান বাহাদুর শেখ, ১ নং ওয়ার্ডের মেম্বর আমানুল্লাহ আমান, ১ নং ওয়ার্ডের সাবেক মেম্বার ওয়ার্ড আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক ফরমান আলী, ইউনিয়ন যুবলীগের সভাপতি শফিকুল ইসলাম শফি, মির্জানগর গোরস্থান কমিটির সভাপতি মোকসেদ আলী সরদার, গোরস্থান কমিটির কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম প্রমুখ।

তালবাড়িয়া, বারুইপাড়া, বহলবাড়িয়া ইউনিয়নের হাজার হাজার একর কষি জমি পদ্মা নদীতে বিলীন হয়ে গেছে। বর্তমান সরকার পদ্মার ভাঙ্গন রোধে প্রায় হাজার কোটি টাকা ব্যয় করে লালন শাহ সেতু হতে কুষ্টিয়া সদরের বারখাদা পদ্মা গড়াই নদীর মোহনা পর্যন্ত জিও ব্যাগ ফেলে নদীর ভাঙন রোধ করার চেষ্টা করে যাচ্ছে।

এদিকে অবৈধ বালি উত্তোলনের কারণে সরকারের এই হাজার কোটি টাকার প্রকল্প বিলীন হয়ে যাচ্ছে নদী গর্ভে। মানুষের জীবন জিবিকা হুমকির মুখে। সরকারী ভাবে খনন করা বালি মানুষের বাড়ি ঘর সহ মির্জানগর গ্রামের গোরস্থান রক্ষায় মানুষের আশা ভরষা স্থল। এই বালি কেটে নিলে আবারো হাজার হাজার কৃষি জমি, ঘর বাড়ি, গোরস্থান সহ দানাপুর সড়ক পুরোটায় নদী গর্ভে বিলিন হয়ে যাবে। এই অবস্থা থেকে এলাকাবাসিকে বাঁচাতে অবৈধ বালি কাটা বন্ধে প্রসাশনের দৃষ্টি আকর্ষণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে অনুরোধ মানববন্ধনে বক্তারা বলেন, পদ্মার অব্যাহত ভাঙ্গনে জানিয়েছে এলাকাবাসি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 dailyonusondhanpratidin.com
Design & Developed BY Lalon Shah Web Host