1. admin@dailyonusondhanpratidin.com : dailyop :
  2. md.emdadulhaq3762@gmail.com : newsdesk :
একজন কর্মীবান্ধব ও মানবিক ছাত্রলীগ নেতা জয়নাল আবেদীন - Daily Onusondhan Pratidin
বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন

একজন কর্মীবান্ধব ও মানবিক ছাত্রলীগ নেতা জয়নাল আবেদীন

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৩০ Time View
Spread the love

 

অনুসন্ধান ডেস্ক:-নেতৃত্বের গুণাবলী সবার মধ্যে থাকে না। একজন প্রকৃত নেতা তিনিই যিনি কর্মীর মনের ভাষা পড়তে পারেন, চোখের দিকে তাকালেই কর্মীকে বুঝতে পারেন, প্রত্যন্ত অঞ্চলের একজন কর্মীর নামও স্মরণ রাখতে পারেন-আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন এমনি একজন ক্যারিশমাটিক নেতা, তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি দেশরত্ন শেখ হাসিনাও একই গুণের অধিকারী দূরদর্শী রাজনৈতিক। নেতা যদি প্রকৃত কর্মীকে চিনতে না পারেন, কর্মীর মনের ভাষা পড়তে না পারেন, কর্মীর বিপদে-সংকটে সাধ্যমতো পাশে দাঁড়াতে না পারেন-তিনি নেতা নন, তিনি অভিনেতা।

মহামারী করোনাভাইরাসসহ নানা ধরনের মানবিক কর্মকাণ্ডের মাধ্যমে মানুষের কাছে আবেদনমুখী ও জনপ্রিয় ছাত্র সংগঠন হিসেবে ছাত্রলীগকে পৌঁছে দিচ্ছেন কুষ্টিয়া সদর উপজেলা ছাএলীগের সাবেক যুগ্ন আহবায়ক জয়নাল আবেদীন।ছাএলীগের যে কোন নেতাকর্মীদের শেষ আশ্রয়স্থল জয়নাল আবেদীন।শুধু ছাএলীগের নেতাকর্মী নয় অসহায় ছাএছাএীদের ফরম ফিলাপ,বই কেনা দেওয়া,খেলাধুলার সামগ্রী কিনে দেওয়া, ম্যাচের খরচ দেওয়া থেকে শুরু নানামুখি কর্মকান্ড করে যাচ্ছে মানবিক ছাএলীগ নেতা জয়নাল আবেদীন।

সদালাপী, হাস্যোজ্জ্বল, কর্মীবান্ধব ও সরল ব্যক্তিত্বের কারণে জয়নাল এরই মধ্যে কুষ্টিয়া সব মহলে জনপ্রিয়। জয়নাল আবেদীন, কুষ্টিয়া জেলা ছাএলীগের গত ১৫ আগস্ট এর প্রোগ্রামে সবচেয়ে বেশি নেতাকর্মী নিয়ে অংশগ্রহন করেন।শুধু তাই নয় আওয়ামিলীগের সকল প্রোগ্রামে সর্বোচ্চ নেতাকর্মী নিয়ে উপস্থিত হয়ে সকল অনুষ্ঠান সাফল্য মন্ডিত করেন।

এ বিষয়ে ছাত্রলীগ নেতা জয়নাল আবেদীনকে প্রশ্ন করলে তিনি বলেন, ছোটবেলায় বঙ্গবন্ধুর আদর্শ, ভাষা আন্দোলন, শিক্ষা আন্দোলন, গণ-অভ্যুত্থান এবং মহান মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ত্যাগ-তিতীক্ষার কথা শুনে জাতির পিতার আদর্শ বুকে ধারন করে বড় হয়েছি। বঙ্গবন্ধু ও আওয়ামী লীগের গৌরবোজ্জ্বল সব ইতিহাস আমাকে বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হতে উদ্বুদ্ধ করেছে।

জয়নাল আরও বলেন, ‘ছাত্রলীগের রাজনীতিতে মানুষের জন্য কাজ করার যে আনন্দ, আমি বিশ্বাস করি জীবনের সর্বোচ্চ ত্যাগ মেধা পরিশ্রম দিয়ে ছাত্রলীগের মাধ্যমে তা করার সুযোগও আছে।
জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার সোনার বাংলা গড়ার লক্ষ্যে ছাত্রলীগের একজন কর্মী হিসেবে অসহায় ও সুবিধা বঞ্চিত মানুষের জন্য আমৃত্যু কাজ করে যাবো। মানবিক কাজের মাধ্যমে এগিয়ে যাবে ছাত্রলীগ গড়ে উঠবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ।

খোঁজ নিয়ে জানা যায় , কুষ্টিয়া সদর উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ন আহবায়ক জয়নাল আবেদীন একজন ছাত্রলীগ নেতা হিসেবে নিজের ক্লিন ইমেজ দিয়ে সবার কাছে গ্রহণযোগ্য ও জনপ্রিয় হয়ে উঠেছেন । কুষ্টিয়া জেলা ছাত্রলীগের নেতা কর্মীদের একটা বড় অংশই জয়নাল আবেদিনকে যোগ্য ছাত্রনেতা বলে বিবেচনা করছেন ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 dailyonusondhanpratidin.com
Design & Developed BY Lalon Shah Web Host