1. admin@dailyonusondhanpratidin.com : dailyop :
  2. md.emdadulhaq3762@gmail.com : newsdesk :
- Daily Onusondhan Pratidin
বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন

Reporter Name
  • Update Time : শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩
  • ৪৩ Time View
Spread the love

ঝিনাইদাহ প্রতিনিধি:-

ঝিনাইদহ জেলার ৪টি সংসদীয় আসনে আওয়ামীলীগ মনোনীত ৪জন ও স্বতন্ত্রসহ অন্যান্য দল থেকে ৩০জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছে। বৃহস্পতিবার দুপুর থেকে বিকাল পর্যন্ত জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মনোনয়ন পত্র গ্রহন করেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলাম।
ঝিনাইদহ-১(শৈলকূপা) আসনে ৮ জন প্রার্থীতা ঘোষণা করে মনোনয়নপত্র দাখিল করেছেন । তাদের মধ্যে আওয়ামীলীগ থেকে বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই, জাতীয় পার্টি থেকে মনিকা আলম, স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম দুলাল, মোঃ শিহাবুজ্জামান, মুনিয়া আফরিন, তৃণমুল বিএনপি থেকে কেএম জাহাঙ্গীর মজমাদার, বাংলাদেশ ন্যাশনালিষ্ট ফ্রন্ট থেকে আবু বকর, ন্যাশনালিষ্ট পিপলস পার্টি থেকে আনিসুর রহমান মনোনয়ন জমা দেন ।
ঝিনাইদহ-২(সদর-হরিণাকুন্ডু) আসনে ১২জন প্রার্থীতা ঘোষণা করে মনোনয়নপত্র দাখিল করেন। তাদের মধ্যে আওয়ামীলীগ থেকে তাহজীব আলম সিদ্দিকি(সমি), স্বতন্ত্র প্রার্থী নাসের শাহরিয়ার জাহেদী(মহুল), নাসির উদ্দীন, সাইদুল করিম মিন্টু, জাতীয় সমাজতান্ত্রিক দল(জাসদ) ফজলুল কবির, জাতীয় পার্টি থেকে মাহফুজুর রহমান, তৃনমূল বিএনপি থেকে জামিরুল ইসলাম, বিএসপি থেকে নজরুল ইসলাম, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট থেকে শরীফ মোহাম্মদ বদরুল হায়দার, এনপিপি থেকে মিজানুর রহমান মিজু, বাংলাদেশ কল্যাণ পার্টি থেকে আব্দুল হান্নান খাঁ, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি(ন্যাপ) থেকে খোন্দকার হাফিজুর রহমান ফারুক মনোনয়নপত্র জমা দিয়েছেন ।
ঝিনাইদহ-৩(কোটচাঁদপুর-মহেশপুর) আসনে প্রার্থিতা ঘোষণা করে ৮জন মনোনয়নপত্র দাখিল করেন।আওয়ামীলীগ থেকে সালাহ উদ্দীন মিয়াজী, জাতীয় পার্টি থেকে আব্দুর রহমান, জাকের পার্টি থেকে বাবুল হোসেন, স্বতন্ত্র প্রার্থী শফিকুল আযম খান(চঞ্চল), অধ্যক্ষ নবী নেওয়াজ, আনিছুর রহমান টিপু, টিএম আজিবর রহমান, নাজিম উদ্দীন ।
ঝিনাইদহ-৪(কালীগঞ্জ) আসনে প্রার্থিতা ঘোষণা করে ৬জন মনোনয়নপত্র দাখিল করেছেন। তাদের মধ্যে আওয়ামীলীগের আনোয়ারুল আজীম আনার, স্বতন্ত্র প্রার্থী আব্দুর রশীদ খোকন, নজরুল ইসলাম ছানা, জাকের পার্টি থেকে ইছাহাক আলি বিশ্বাস, জাতীয় পার্টি থেকে এমদাদুল ইসলাম বাচ্চু, তৃণমূল বিএনপি থেকে নূর উদ্দীন আহমেদ মনোনয়নপত্র দাখিল করেছেন ।
ঝিনাইদহ জেলার ৪টি আসনের বিপরীতে ঝিনাইদহ-১ আসনে ৮জন, ঝিনাইদহ-২ আসনে ১২জন, ঝিনাইদহ-৩ আসনে ৮জন, ঝিনাইদহ-৪ আসনে ৬জন সর্বোমোট ৩৪জন প্রার্থীতা ঘোষণা করে মনোনয়নপত্র দাখিল করেছেন।
উল্লেখ্য যে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিলো ৩০ নভেম্বর ২০২৩ বৃহস্পতিবার, মনোনয়নপত্র বাছাই
১-৪ডিসেম্বর ২০২৩, প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময়
১৭ডিসেম্বর ২০২৩ রবিবার, প্রতীক বরাদ্দ ১৮ডিসেম্বর ২০২৩ সোমবার, ভোট গ্রহণ ৭জানুয়ারী ২০২৪ রবিবার। ঝিনাইদহের চারটি সংসদীয় আসনে কারা কারা প্রতিদ্বন্দ্বিতা করবেন তা নিশ্চিত করে বলা যাবে প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১৭ডিসেম্বর ২০২৩ রবিবার।

#দ্বাদশ_জাতীয়_সংসদ #নির্বাচন

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 dailyonusondhanpratidin.com
Design & Developed BY Lalon Shah Web Host