1. admin@dailyonusondhanpratidin.com : dailyop :
  2. md.emdadulhaq3762@gmail.com : newsdesk :
হরিপুর ইউনিয়ন ছাত্রলীগের কমিটি মেয়াদোত্তীর্ণ হলেও মেলেনি পূর্ণাঙ্গ কমিটি - Daily Onusondhan Pratidin
বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১০:২৭ অপরাহ্ন

হরিপুর ইউনিয়ন ছাত্রলীগের কমিটি মেয়াদোত্তীর্ণ হলেও মেলেনি পূর্ণাঙ্গ কমিটি

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২০ Time View
Spread the love

নিজস্ব প্রতিবেদক:-

গত ২ জানুয়ারি হাটশ হরিপুর ইউনিয়ন ছাত্রলীগের কমিটির ৪ বছর পূর্ণ হলো। এক বছরের জন্য এ কমিটির অনুমোদন দেয় কুষ্টিয়া সদর উপজেলা ছাত্রলীগ।সেই কমিটিতে সভাপতি মেহেদি হাসান ও শামীম রূমিকে সাধারণ সম্পাদক দেওয়া হয়।

সেই হিসেবে ৩ বছর ৩০দিন আগে মেয়াদোত্তীর্ণ হয়েছে এ কমিটির। তবে কমিটির মেয়াদ শেষ হলেও দায়িত্বপ্রাপ্তরা দুজনাই কমিটি পূর্ণাঙ্গ করেননি। এতে ক্ষোভ প্রকাশ করেছেন পদপ্রত্যাশী হাটশ হরিপুরের ছাত্রলীগের নেতাকর্মীরা। তাদের অনেকের ছাত্রত্ব শেষ হয়ে গেলেও পূর্ণাঙ্গ কমিটি না হওয়ায় পদে আসার সুযোগ হয়নি।

এদিকে, হরিপুর ছাত্রলীগের কমিটি পূর্ণাঙ্গ না করারকে সভাপতি ও সাধারণ সম্পাদকের গাফিলতি বলছেন পদপ্রত্যাশীরা। তারা বলেন, তাদের দুজনার দায়িত্বহীন আচরণে কমিটির মেয়াদ শেষ হলেও দুজনের কমিটি পূর্ণাঙ্গ হয়নি।

ছাত্রলীগের গঠনতন্ত্রের ১০ (খ) ধারায় বলা হয়েছে, ‘জেলা শাখার কার্যকাল এক বছর’।তাহলে একটি ইউনিয়ন ছাত্রলীগের কমিটি কি করে ৪ বছর পার হয় বলে সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে প্রতিবেদকের মাধ্যমে জানতে চেয়েছেন হরিপুর ইউনিয়ন ছাত্রলীগের একাধিক নেতাকর্মীরা।তারা দুজন এই কোন সদ উওর দিতে পারেননি বলে অভিযোগ করেন নেতাকর্মীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক পদপ্রত্যাশী বলেন, সঠিক সময়ে কমিটি দিতে না পারা সভাপতি-সম্পাদকের ব্যর্থতা। তাদের যদি ইচ্ছা থাকতো তাহলে পূর্ণাঙ্গা কমিটি ১ বছরের ভেতরেই দিতে পারতো। তাদের ইচ্ছা ছিল না, তাই দিতে পারেনি।তিনি অভিযোগ করেন ,হরিপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এখন পর্যন্ত একটি ওয়ার্ডেরও কমিটি করেননি।তিনি আরও বলেন ছাত্রলীগ কমিটিতে কোন বিবাহিত থাকবে না অথচ আমাদের সভাপতি কিছুদিন আগেই বিয়ে করেছেন।

হরিপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মেহেদি হাসানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন,নানা সমস্যার কারণে কমিটি পূর্নাঙ্গ করতে পারিনী আর পূর্নাঙ্গ কমিটি করতে পারেনি বলেই ওয়ার্ড কমিটি করিনী।খুব দ্রুতই আমাদের হরিপুর ইউনিয়ন ছাত্রলীগের কমিটি ভেঙ্গে নতুন কমিটি ঘোষনা করবে বলে বিভিন্ন মাধ্যমে জানতে পেরেছি।

কুষ্টিয়া সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল আমিন শেখ হিমেল এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন,আমরা কয়েকটি ইউনিয়নে ছাত্রলীগের কমিটি গঠন করেছি।পর্যায়ক্রমে প্রতিটি ইউনিয়নের কমিটি ঘোষনা করবো।হরিপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি বিয়ে বিষয়ে জানতে চাইলে তিনি বলেন সংগঠনের গঠনতন্ত বিরোধী কেও কোন কাজ করলে আমরা সাংগাঠনিকভাবে তার বিষয়ে পদক্ষেপ নিবো।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 dailyonusondhanpratidin.com
Design & Developed BY Lalon Shah Web Host